ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়মের তথ্য সংগ্রহ

পেকুয়ার সাংবাদিক ছফওয়ানের ওপর সন্ত্রাসী হামলা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে রোগীকে ছাড় দেওয়ার সময় টাকা আদায়ের অভিযোগ উঠেছে অস্থায়ী কর্মচারী (নাইট গার্ড) মিফতাহ উদ্দিনের বিরুদ্ধে। সেই অভিযোগ পেয়ে তার ব্যাপারে তথ্য সংগ্রহ করায় ক্ষুদ্ধ হয়ে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে দৈনিক আজাদীর পেকুয়া প্রতিনিধি ও পেকুয়া প্রেস ক্লাবের সভাপতি মো. ছফওয়ানুল করিমের ওপর।

হামলায় সাংবাদিক ছফওয়ানের মাথা, গলা, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আজ শুক্রবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে তিনটার দিকে পেকুয়া সদর ইউনিয়নের সিকদার পাড়াস্থ ব্রিজের পাশে এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

সন্ত্রাসী হামলায় আক্রান্ত সাংবাদিক ছফওয়ানুল করিম জানান, পেকুয়া প্রেস ক্লাবের উদ্দেশে বিকেল সাড়ে তিনটার দিকে বাড়ি থেকে মোটর সাইকেলযোগে বের হন তিনি। এ সময় অতর্কিতভাবে একদল সন্ত্রাসী তাকে চারদিক থেকে ঘিরে হামলা চালায়। এতে নেতৃত্ব দেয় পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অস্থায়ী নাইট গার্ড মিফতাহ উদ্দিন, তার দুই ছেলে রাসেল ও ছোটনসহ ৭ জন।

সাংবাদিক ছফওয়ান অভিযোগ করে বলেন, পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী ভর্তি ও চিকিৎসা শেষে ছাড় নেওয়ার সময় বাধ্যতামূলকভাবে টাকা হাতিয়ে নিচ্ছিল অস্থায়ী কর্মচারী মিফতাহ উদ্দিন। অসংখ্য ভুক্তভোগীর কাছ থেকে সেই অভিযোগ পেয়ে মিফতাহ উদ্দিনের ব্যাপারে তথ্য সংগ্রহ করছিলেন তিনি। এতে ক্ষিপ্ত হয়ে পরিকল্পিতভাবে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে তার ওপর। হামলায় তার মাথা, গলা, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে। এই বিষয়ে তিনি বাদী হয়ে হামলায় জড়িত সাতজনের বিরুদ্ধে পেকুয়া থানায় একটি এজাহার জমা দিয়েছেন।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “এই ঘটনায় যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে অবশ্যই মামলা রুজু করে আসামিদের গ্রেপ্তার করা হবে।”

পাঠকের মতামত: